ম্যাসেজ

ঘড়ীটা ২ দিন যাবত নষ্ট , ঠিক নষ্ট না, ব্যাটারি শেষ। সেকেন্ডের কাটা সর্বস্ব দিয়েও ১০এর ঘর পার হতে পারছে না, দেখি, খুব ভালো লাগে।

ঘরে টিকটিকিও বেড়েছে, উঁই পোকা শিকার দেখছি, টিকটিকির প্রতি আমার একটা ঘেন্না কাজ করে সেই ছোটকাল থেকেই। এই প্রথম টিকটিকির প্রতি ঘেন্নার পর কোন অনুভূতি ‘মায়া’ জন্মালো। এতোবার চেষ্টা করেও একটা পোকাও ধরতে পারলো না। এখন আমার জগত আমার ঘরের টিকটিকি আর নিচের হোটেলের পিচ্ছিটাকে নিয়েই। আজ বিকালে গিয়েছিলাম হোটেলে, ক্যাশে বসা লোকটা একরাশ বিরক্ত নিয়ে বললো, “পিচ্ছি নাইগা, অয় বারিত গেছে।’’

ঘুমানো দরকার, কারন ঘুমের মাঝেই শান্তি খোঁজার ব্যার্থ প্রচেষ্টা করতে এখন আর খারাপ লাগে না। তার আগে ঘড়ির সময়টা তো দেখা দরকার, সময় না দেখলে কেমন যেনো অস্বস্থি লাগে।

সময় দেখার উদ্দেশ্যেই মোবাইলটা হাতে নিলাম।

 

রাত ২ঃ৪২

কখন যে একটা ম্যাসেজ আসেছে বুঝিই নি।

আননোন নাম্বার থেকে…

Pls read this sms carefuly. The Holy Quran has Para=30 Sejda=1 Monjil=7 Sura=114 Makki=86 Madani=28 Ruku=540 Ayat=6666 Horof=323760 Zobor=53243 Zer=39582 Pesh=8804 Mudd=1771 Shud=1243 Nuqta=105681 Ai sms ti tomar 10 jon valo friend k send koro. jodi ta koro tahole10 dinar moddhe 2mi kono valo news pabe.R jodi na koro tahole 10 dinar moddhe 2mi kharap news paba. ata sotti promanito. ontoto ALLAH K bissas koro. matro 10 sms koro.

এইসব করার কোন মানেই আমি খুঁজে পাই না। বেটাকে আচ্ছামতো বকতে ইচ্ছা করছে। ডায়লারে নাম্বারটা লিখতে গিয়ে অদ্ভুত একটা জিনিষ খেয়াল করলাম। নাম্বারটা আমার মুখস্ত! শুধু মুখস্তই না, ভালো ভাবে মুখস্ত! কেমন যেনো চেনা চেনা…

 

হাতটা জমে গেলো, স্পষ্ট বুঝতে পারছি আমার হৃদস্পন্দন বেড়ে গেছে, গির্জার ঘন্টার মতোই কাপছে দুর্বল হৃদপিন্ড।

হ্যাঁ, আমি চিনি এই নাম্বার। কেনো চিনব না? যে নাম্বারে সারাদিন কথা বলতাম, রাস্তায়, ডাইনিং এ, বাজারে, ঘরে, নডির পারে, ক্লাসে কোথায় কথা না বলতাম? আর সে নাম্বার ভুলে যাবো? প্রতিঘন্টায় ২-৩ বার ডায়াল করতাম, রাতগুলোকেও নির্ঘুম করে রাখতাম। কয়েক ঘন্টা কথা বলতাম টানা আর সেই নাম্বার ভুলে যাবো?

খুব ভালোই ছিলো দিনগুলো। এতোটাই আপন ছিলাম আমাদের দেখে কিউপিডের লজ্জা হতো!

কিন্তু আজ কথা হয় না প্রায় এক বছর।

ফেসবুকেও ম্যসেজে ওর নাম কালো। সার্চ দিলেও খুঁজে পাওয়া যায় না।

 

আর আজ কি মনে করে এই ম্যাসেজ?

ও তো জানেই আমি কখনোই এই ম্যাসেজ ১০ জনকে দিব না।

তাহলে কি আমার “খারাপ নিউজ” এর জন্যই ওর এই ম্যাসেজ?

 

অনেকদিন পর মনটা ফ্রেস,

হ্যাঁ ফ্রেস, কোন কারন ছাড়াই।

আমি এখন ওর ‘ভালো’ ১০ জন বন্ধুর ভেতর আছি!

এটাই কম কি?

You may also like...

10 Responses

  1. Jon Rulz Jon Rulz says:

    অসাধারন লিখা! আরো চাই…

  2. বিবর্ন Biborno says:

    ফেসবুক টপ টেন লিস্টে নাকি?? 😀

  3. ভাই নউসাদ – সর্ব প্রথম, লিখালিখি – এই পরিবারটি তে আপনাকে স্বাগতম । আপনার লিখা মন ছুঁয়ে গেল । আপনাকে ধন্যবাদ আমাদের মাঝে আসার জন্যে ।

  4. Redhood Redhood says:

    চরম noushad…

  5. KH.Russel KH.Russel says:

    শেষ হয়েও হইলো না শেষ

Leave a Reply

Read previous post:
Hello world

Hello world

Close